কোয়াব কার্যালয়ে অনুষ্ঠিত হলো টুকানা আইএসপি ইআরপি ডেমো ডে

তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোর্টার | ২৯ এপ্রিল ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ১১:৫৭
অনুষ্ঠিত হলো টুকানা আইএসপি ইআরপি ডেমো ডে। গতকাল রাজধানীর হাতিরপুলে সাইবার ক্যাফে ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) কার্যালয়ে এটি অনুষ্ঠিত হয়। বাংলাদেশের এই প্রথম আইএসপি ব্যবসাবান্ধব স্বয়ংসম্পূর্ণ ও স্বয়ংক্রিয় আইএসপিইআরপি আনুষ্ঠানিকভাবে ডেমোনেস্ট্রেশন করা হয়। অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে কয়েক শ’ আইএসপি ব্যবসায়ী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
অ্যাপ্লিকেশনটির স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের সিইও সম্পূর্ণ এপ্লিকেশনটির নানা দিক তুলে ধরে বলেন, এই অ্যাপ্লিকেশনটি আইএসপি ব্যবসাকে স্বয়ংসম্পূর্ণ ও স্বয়ংক্রিয়তা প্রদান করে, ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে। এই ধরনের আইএসপি ব্যবসাবান্ধব এটিই বাংলাদেশের প্রথম ইআরপি অ্যাপ্লিকেশন যা সম্পূর্ণ মাইক্রোটিক কমপ্লায়েন্ট ও বিটিআরসি রিপোর্ট প্রদানে সক্ষম। এখানে, আইএসপি ব্যবসার কাস্টমার রেকর্ড ম্যানেজমেন্ট (সিআরএম), এইচআরএম, কল সেন্টার ম্যানেজমেন্ট, বিটিআরসি রিপোর্ট, ডিফল্টার ম্যানেজমেন্ট, বিলিং (অনলাইন পেমেন্ট মেথডস), ইনভেন্টরি, একাউন্টিং, বক্স ম্যানেজমেন্ট, মাইক্রোটিক কন্ট্রোল, রিয়েল আইপি ম্যানেজমেন্ট, মাল্টিপল মাইক্রোটিক ইউজার মাইগ্রেশন, কমপ্লেইন ম্যানেজমেন্ট, প্রিপেইড কার্ড সিস্টেম সহ অনেক অনেক ফিচার নিয়ে জেবিআরসফট সম্পূর্ণ অনলাইনভিত্তিক আইএসপি ইআরপি সফটওয়্যারটি তৈরি করেছে। সেই সঙ্গে, এখানে খুব সহজেই বাসা বদল ও প্যাকেজ বদলের মতো সুবিধাগুলো সংযোজিত হয়েছে। ইতিমধ্যে এটি মাজেদা নেটওয়ার্ক, টেটরাসফট, দি নেট হেডস-এর মতো স্বনামধন্য আইএসপি কোম্পানিসমূহ ব্যবহার করছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি কোয়াব-এর সভাপতি এস এম জুলফিকার হায়দার বলেন, এই সফটওয়্যারটি আমি ব্যক্তিগতভাবে আমার কোম্পানিতে ব্যবহার করছি।
এটি ব্যবহার করে আমাদের ব্যবসার সার্বিক উন্নতি হবে, এটি যুগোপযোগী, বাস্তবসম্মত এবং ব্যবসাবান্ধব। তিনি আরো বলেন, এই সফটওয়্যারটি আন্তর্জাতিক গুণগত মানসম্পন্ন। কেবল দেশেই নয়, সারা বিশ্বেই আইএসপি ব্যবসার ব্যবস্থাপনায় এটি ভূমিকা রাখতে পারবে। এ ছাড়া টুকানা আইএসপি ইআরপি-এর সফলতা কামনা করেন তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাষ্ট্রক্ষমতা দখলে রাখার মাস্টারপ্ল্যান বাস্তবায়নে এগোচ্ছে সরকার: ফখরুল

ব্যবস্থাপনা পরিচালকসহ তিতাসের ৮ কর্মকর্তাকে দুদকে তলব

দুই পার্সেলে ২০৮ কেজি ’খাট’

দুটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী

সাবেক তিন খেলোয়াড়কে ফ্ল্যাট দিলেন প্রধানমন্ত্রী

জনগণের বিরুদ্ধে নয়, কল্যাণে আইন করতে হবে

পুলিশের লাঠিচার্জে জোনায়েদ সাকি সহ আহত অর্ধশত (ভিডিওসহ)

ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না করতে প্রেসিডেন্টের প্রতি অনুরোধ

খালেদার অনুপস্থিতিতেই চলবে বিচার কাজ

গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে ডিজিটাল নিরাপত্তা আইন : রিজভী

চাপ, হুমকির মুখে দেশ ত্যাগ করেছি (ভিডিওসহ)

বন্দরে বৃদ্ধের লাশ উদ্ধার

এসকে সিনহা মনগড়া কথা বলছেন

সরকারি কর্মকর্তাদের বিমানের ফ্লাইটে যাতায়াত বাধ্যতামূলক

‘প্রকাশের আগে ভাবিনি এত সাড়া মিলবে’

মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্যের সমাবেশে যোগ দেবে বিএনপি