পুলিশী বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড

মাথায় পিস্তল ঠেকিয়ে আটক

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৩ এপ্রিল ২০১৮, সোমবার, ৬:১৫ | সর্বশেষ আপডেট: ৬:৩৪
ছবি - নাসির উদ্দিন
পুলিশের বাধায় পণ্ড হয়েছে কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আয়োজিত বিক্ষোভ কর্মসূচি। লাঠিচার্জের মাধ্যমে বিক্ষোভ মিছিল ছত্রভঙ্গ করার পাশাপাশি বিএনপি ও অঙ্গদলের কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় বিক্ষোভকারীরা পুলিশের একটি গাড়ি ভাঙচুর করে। উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার ৭দিনের কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। তারই অংশ হিসেবে আজ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ মিছিলটি মতিঝিলের অগ্রণী ব্যাংকের সামনে থেকে শুরু হওয়ার কথা ছিল।
পরে সেখানে বিপুল সংখ্যক পুলিশের অবস্থানের কারণে স্থান পরিবর্তন করে বায়তুল মোকাররমে করার সিদ্ধান্ত নেয় বিএনপি।
এদিকে মিছিলের স্থান পরিবর্তনের কারণে বায়তুল মোকাররমে নেতাকর্মীরা জড়ো হওয়ার সময় পান মাত্র ২০ মিনিট। দুপুর ১টা ৫০মিনিটের দিকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটের আজাদ প্রোডাক্টের সামনে থেকে শুরু হয় পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল। মিছিলটি দৈনিক বাংলা অভিমুখে কিছুদূর যেতেই পুলিশের বাধার মুখে পড়ে। কয়েক মিনিটের মধ্যেই লাঠিচার্জ শুরু করে পুলিশ।
বিক্ষোভকারীরাও পুলিশকে লক্ষ্য করে ছুড়তে থাকে ইট-পাটকেল। এ সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভকারীদের ছোড়া ইটের আঘাতে পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমানসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। বিক্ষোভকারীরা সেখান দিয়ে যাওয়ার সময় একটি পুলিশের গাড়ি ভাংচুর করে। ধাওয়া-পাল্টাধাওয়া চলাকালে যানচলাচল বন্ধ হয়ে যায় পুরানা পল্টনে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় ছাত্রদলের একজন কর্মী রাস্তায় পড়ে গেলে পুলিশের এক অফিসার তার মাথায় পিস্তল ধরে শুইয়ে রাখে। পরে অন্য পুলিশ সদস্যরা তাকে আটক করে। এছাড়া সেখানে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বাংলা টিভির রিপোর্টার আরমান কায়েস ও তার ক্যামেরাম্যানকেও আটক করে পুলিশ। মিছিলে স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল,ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক হাবিবুর রাশিদ হাবিব, যুবদলের সহ সভাপতি মোরতাজুল করিম বাদরু, মীর নেওয়াজ আলী, সিনিয়র যুগ্ম সম্পাদক নূরুল ইসলাম নয়ন, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক আকরামুল হাসান, সহ সভাপতি আতিক আল হাসান মিন্টু, আলমগীর হাসান সোহান, যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

[কাফি/এফএম]

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Md:Jahid

২০১৮-০৪-২৩ ২০:৪৫:০৩

কোন একদিন এই প্রহসনের বিচার বাংলার মাটিতে হবে।

Bil zi

২০১৮-০৪-২৩ ০৮:১৬:৪৯

This is so call "" Digital " democracy . Freedom of speech is a birth right and the main piller of democracy .

Farid Ahmed

২০১৮-০৪-২৩ ০৭:৫২:২১

হায় স্বাধীনতা

মুহাম্মাদুল্লাহ

২০১৮-০৪-২৩ ০৬:৪৬:৩১

যে ভাবে বাক স্বাধীনতা এবং প্রতিবাদ করার অধিকার পুলিশ বাহিনী- ছিনিয়ে নিচ্ছে, তাতে পাকিস্তান হওয়া টা সময়ের দাবি। এ দেশের জনগনের টাকায় চলে সরকারী বাহিনী গুলি কিন্তু এই জনগনের এক পক্ষের পায়ে ফেলা থুথু চেটে চুটে খেতে সদা নিবেদিত প্রাণ। আর অন্য পক্ষের জন্য মৃত্যুর বিভিষিকা। এ গুলো বুমেরাং হবেনা তো? একটা কথা জেনে রাখা উচিৎ, যে একজন দুষি ব্যক্তি কেউ যদি বেশি টর্চার করা হয় তার উপর মানুষ সহানুভূতিশীল হয় বেশি। তো, অপকারের চেয়ে উপকারের পাল্লাই ভারী বেশি, এটায় আমার মতামত।

Mahfuz

২০১৮-০৪-২৩ ০৫:৫৩:১২

আহ গনতন্ত্র! বাহ গনতন্ত্র!!

আপনার মতামত দিন

মন্ত্রীদের বেতন ১০ ভাগ কমালেন মাহাথির

চার মাসে ১২১২ খুন

হৃদয়ভাঙা মৃত্যু

দেশ ছেড়ে পালাচ্ছে শীর্ষ মাদক ব্যবসায়ীরা

ওআইসিতে স্থায়ী পর্যবেক্ষক দেয়ার চিন্তা

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ৮

রোডম্যাপের ধারেকাছেও নেই ইসি

বেসিক ব্যাংক কেলেঙ্কারি তদন্ত কর্মকর্তাদের হাইকোর্টে তলব

রাজধানীতে দিনভর দুর্ভোগ

খালেদা জিয়ার জামিন শুনানি ফের আজ

পাঠ্যবই ছাপা নিয়ে বেকায়দায় এনসিটিবি

জবিতে কোটা আন্দোলনের নেতাকে ছাত্রলীগের মারধর

সিলেটে রাস্তা দখল করে ‘গাড়ি স্ট্যান্ড’: ভোগান্তি

জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হবে ৮ই জুলাই

‘মাদক সম্রাট সংসদেই আছে, তাদের ফাঁসি দিন’

ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা