বেরাইদে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, নিহত ১, আহত ৭

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ এপ্রিল ২০১৮, রোববার, ৮:৫৪
অভ্যন্তরীণ বিরোধের জেরে রাজধানীর বেরাইদে সংসদ সদস্য (এমপি) একেএম রহমত উল্লাহ’র সমর্থক ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। নিহতের নাম: কামরুজ্জামান দুখু (৪০)। তিনি ভাটারা থানার বেরাইদ ইউনিয়নের চেয়ারম্যান ও বাড্ডা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই। আহতরা হলেন- সানি (৩০), শরীফ (৩৫), কামাল (৩০), বাদল (৪০), নাজির হোসেন (৩৫), তাজ মোহাম্মদ (৩৪) ও একজন বিদেশি। তবে ওই আহত বিদেশির নাম জানা যায়নি। রোববার বিকালে বেরাইদের ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরির কাছে প্রধান সড়কে এ ঘটনা ঘটে।
এলাকায় দীর্ঘদিন ধরে এম রহমতউল্লাহর ভাগ্নে ফারুক হোসেন এবং স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গির হোসেনের মধ্যে বিরোধ চলে আসছে। আগামী ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান পদে মনোনায়নকে কেন্দ্র করে এ বিরোধ আরও জোরালো হয়। স্থানীয় এমপির পূত্র হেদায়েত উল্লাহ মনোনায়ন প্রত্যাশা করে এলাকায় বিভিন্ন পোস্টার ছাপিয়েছেন। এতে স্থানীয় চেয়ারম্যান জাহাঙ্গির আলম তার প্রতি নাখোশ।
পুলিশ ও স্থানীয় সূত্র বলছে, এমপি রহমত উল্লাহ’র ভাগ্নে ফারুক আহমেদের নেতৃত্বে ৫০/৬০ জন বিকেল সাড়ে ৪ দিকে জাহাঙ্গীরের সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় জাহাঙ্গীরের সমর্থকরা প্রতিরোধ করতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।
স্থানীয় বাসিন্দা আব্দুর রহিম জানান, নিহত কামরুজ্জামান ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরিতে ঠিকাদারের কাজ করতেন। বিকেল সাড়ে ৪ দিকে তিনি ফ্যাক্টরির কাছে কয়েকজনকে নিয়ে কাজ করছিলেন। এ সময় এমপির ভাগ্নে ফারুকের নেতৃত্বে তাদের ওপর গুলি চালানো হয়।

খুনের ঘটনায় এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাজপেয়ী প্রয়াত

কোটা আন্দোলনের নেত্রী লুমা রিমান্ডে

তাদের উদ্দেশ্য কি?

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি

সাইবার হামলার আশঙ্কায় সব ব্যাংকে সতর্কতা জারি

ঢাকার নিন্দা বাংলাদেশের রাষ্ট্রদূতকে তলব

বাংলাদেশে বাকস্বাধীনতা ও প্রতিবাদের অধিকারের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন

আমীর খসরুকে দুদকে তলব

রোহিঙ্গা প্রশ্নে চীন ও রাশিয়ার অবস্থান পাল্টায়নি এখনো

মহাসড়কে যানজট ঈদযাত্রার আগেই ভোগান্তি

যুবলীগ নেতার গ্রেপ্তার দাবিতে সড়কে এমপি

স্ত্রী-সন্তানের সঙ্গে ঈদ করা হলো না প্রবাসী নাছিরের

অতিরিক্ত গচ্চা ১১১ কোটি টাকা

পেট্রোবাংলার ৭ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

পাকিস্তানে প্রধানমন্ত্রী নির্বাচন আজ

লুমা রিমান্ডে, ১২ ছাত্রের জামিন নামঞ্জুর