শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রাজশাহী-চট্টগ্রাম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ মার্চ ২০১৮, বৃহস্পতিবার
বাংলাদেশ যুব গেমসের ৫ম দিন শেষে পদক তালিকায় শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। ৩৬টি স্বর্ণ, ৩১টি রৌপ্য, ৩৭টি ব্রোঞ্জ সহ ১০৪টি পদক জিতেছে তারা। ১০১ পদক নিয়ে পদক তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম। তাদের সংগ্রহ ৩৪টি স্বর্ণ, ২৫টি রৌপ্য, ৪২টি ব্রোঞ্জ। গতকাল ছেলেদের ফুটবলে রাজশাহী, মেয়েদের ফুটবলে শিরোপা জিতেছে ঢাকা বিভাগ। ছেলেদের হকিতে রংপুর এবং মেয়েদের বিভাগে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে খুলনা বিভাগ।
এ ছাড়া ছেলেদের হ্যান্ডবলে ও কাবাডিতে চট্টগ্রাম, মেয়েদের কাবাডিতে ময়মনসিংহ, ছেলেদের ভলিবলে খুলনা ও মেয়েদের বিভাগে চট্টগ্রাম বিভাগ স্বর্ণ জিতেছে।
ফুটবলে রাজশাহী ও ঢাকার সোনা জয়: ছেলেদের ফুটবলে সিলেটকে হারিয়ে স্বর্ণ জিতেছে রাজশাহী। আর বালিকা গ্রুপে ময়মনসিংহকে পেছনে ফেলে স্বর্ণ জিতেছে ঢাকা। যদিও অন্য বিভাগের ফুটবলার খেলানোর অভিযোগ তুলে ঢাকা বিভাগের বিপক্ষে অভিযোগ তুলেছে ময়মনসিংহ বিভাগ। বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মেয়েদের ফাইনালে ঢাকা ৩-১ গোলে ময়মনসিংহকে এবং ছেলেদের ফাইনালে রাজশাহী ৪-১ গোলে সিলেটকে হারায়।
হকিতে খুলনা ও রংপুর সেরা: গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা ৪-১ গোলে হারায় ঢাকাকে। ছেলেদের ফাইনালে শুরুতে দুই গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত  ম্যাচ বাঁচাতে পারেনি রাজশাহী। রংপুর ৪-৩ গোলে জিতে শিরোপা ঘরে তুলে নেয়। ছেলেদের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে চট্টগ্রাম বিভাগকে ১১-০ গোলে উড়িয়ে দিয়েছে ঢাকা। মেয়েদের বিভাগে ব্রোঞ্জ জিতেছে রংপুর।
হ্যান্ডবলে চ্যাম্পিয়ন চট্টগ্রাম: হ্যান্ডবল প্রতিযোগিতায় বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিভাগ। গতকাল সৈয়দ ক্যাপ্টেন মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে একপেশে ফাইনালে চট্টগ্রাম ২৩-৮ গোলে ময়মনসিংহকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। প্রথমার্ধেই চট্টগ্রাম ১৬-৩ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের রেং পং মারমা, উচাথোয়াল মারমা ও ওবাচিং ৫টি করে এবং আজাদ হোসেন ৪টি গোল করেন। রৌপ্যপদক জয়ী ময়মনসিংহ বিভাগের মুমিনুল ইসলাম সর্বোচ্চ ৪টি গোল দেন।
বক্সিংয়ে রাজশাহী সেরা: যুব গেমসে নিজেদের কারিশমা দেখিয়ে বক্সিংয়ে ১০ ইভেন্টের মধ্যে পাঁচটিতে স্বর্ণপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী। তিনটি স্বর্ণপদক পেয়ে রানার্সআপ খুলনা। বাকি দুটি পদক পায় বরিশাল ও ঢাকা বিভাগ। তবে বালক বিভাগে ৬টি ইভেন্টের মাঝে চারটি স্বর্ণ এবং বালিকা বিভাগে চারটি ইভেন্টের মাঝে একটি স্বর্ণপদক রাজশাহীর দখলে। 
কাবাডিতে সেরা চট্টগ্রাম ও ময়মনসিংহ: গতকাল কাবাডি স্টেডিয়ামে ফাইনালে বালক বিভাগে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে চট্টগ্রাম ৩০-২৭ পয়েন্টে সিলেট বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একই ভেন্যুতে মেয়েদের গ্রুপের ফাইনালে ময়মনসিংহ ৪৩-১৬ পয়েন্টের ব্যবধানে চট্টগ্রাম বিভাগকে হারিয়ে সেরা হয়। 
ভলিবলে সেরা খুলনা, চট্টগ্রাম: ভলিবল স্টেডিয়ামে ছেলেদের ফাইনালে চট্টগ্রাম বিভাগ ৩-০ সেটে সিলেট বিভাগকে এবং মেয়েদের গ্রুপে খুলনা ৩-২ সেটে চট্টগ্রামকে হারিয়ে স্বর্ণ জেতে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিহত কাউন্সিলর একরামের বাড়িতে জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান

২০ লাখ টাকায় সমঝোতা

রাজশাহীতে বিএনপি প্রার্থী বুলবুল, বরিশালে সরোয়ার

গাজীপুরের শ্রীপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান

আবহাওয়া সুবিধার বলে মনে হচ্ছে না: হাসান সরকার

রাম মন্দির নির্মাণ, গরু রক্ষা বিষয়ক মন্ত্রণালয় গঠন নিয়ে বিশ্ব হিন্দু পরিষদের ৩ দিনের বৈঠক

প্রকাশ্যে সৌদি আরবে গাড়ি চালালেন নারীরা

সিইসির সঙ্গে বৈঠকে বিএনপি

সানগ্লাসের জন্য কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোকে জরিমানা

চট্টগ্রামে জামায়াত নেতা ভেবে ভুল ব্যক্তিকে আটক

কর্ণফুলী কলেজের ডরমেটরিতেও অসামাজিক কার্যকলাপ!

ফিফার বিরুদ্ধে ডাকাতির অভিযোগ সার্বিয়ার

মেক্সিকোতে ফূটবল দর্শকদের ওপর গুলিতে নিহত ১৪

বৃটেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ

বাংলাদেশ, কম্বোডিয়া ছাড়া চীনেও পোশাক শ্রমিকদের ওপর যৌন হয়রানি

কুমিল্লার এক মামলায় খালেদার জামিন বিষয়ে আদেশ ২রা জুলাই