শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রাজশাহী-চট্টগ্রাম

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ মার্চ ২০১৮, বৃহস্পতিবার
বাংলাদেশ যুব গেমসের ৫ম দিন শেষে পদক তালিকায় শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। ৩৬টি স্বর্ণ, ৩১টি রৌপ্য, ৩৭টি ব্রোঞ্জ সহ ১০৪টি পদক জিতেছে তারা। ১০১ পদক নিয়ে পদক তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে চট্টগ্রাম। তাদের সংগ্রহ ৩৪টি স্বর্ণ, ২৫টি রৌপ্য, ৪২টি ব্রোঞ্জ। গতকাল ছেলেদের ফুটবলে রাজশাহী, মেয়েদের ফুটবলে শিরোপা জিতেছে ঢাকা বিভাগ। ছেলেদের হকিতে রংপুর এবং মেয়েদের বিভাগে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে খুলনা বিভাগ। এ ছাড়া ছেলেদের হ্যান্ডবলে ও কাবাডিতে চট্টগ্রাম, মেয়েদের কাবাডিতে ময়মনসিংহ, ছেলেদের ভলিবলে খুলনা ও মেয়েদের বিভাগে চট্টগ্রাম বিভাগ স্বর্ণ জিতেছে।
ফুটবলে রাজশাহী ও ঢাকার সোনা জয়: ছেলেদের ফুটবলে সিলেটকে হারিয়ে স্বর্ণ জিতেছে রাজশাহী।
আর বালিকা গ্রুপে ময়মনসিংহকে পেছনে ফেলে স্বর্ণ জিতেছে ঢাকা। যদিও অন্য বিভাগের ফুটবলার খেলানোর অভিযোগ তুলে ঢাকা বিভাগের বিপক্ষে অভিযোগ তুলেছে ময়মনসিংহ বিভাগ। বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মেয়েদের ফাইনালে ঢাকা ৩-১ গোলে ময়মনসিংহকে এবং ছেলেদের ফাইনালে রাজশাহী ৪-১ গোলে সিলেটকে হারায়।
হকিতে খুলনা ও রংপুর সেরা: গতকাল মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে মেয়েদের শিরোপা নির্ধারণী ম্যাচে খুলনা ৪-১ গোলে হারায় ঢাকাকে। ছেলেদের ফাইনালে শুরুতে দুই গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত  ম্যাচ বাঁচাতে পারেনি রাজশাহী। রংপুর ৪-৩ গোলে জিতে শিরোপা ঘরে তুলে নেয়। ছেলেদের ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে চট্টগ্রাম বিভাগকে ১১-০ গোলে উড়িয়ে দিয়েছে ঢাকা। মেয়েদের বিভাগে ব্রোঞ্জ জিতেছে রংপুর।
হ্যান্ডবলে চ্যাম্পিয়ন চট্টগ্রাম: হ্যান্ডবল প্রতিযোগিতায় বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিভাগ। গতকাল সৈয়দ ক্যাপ্টেন মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে একপেশে ফাইনালে চট্টগ্রাম ২৩-৮ গোলে ময়মনসিংহকে হারিয়ে স্বর্ণ জিতে নেয়। প্রথমার্ধেই চট্টগ্রাম ১৬-৩ গোলে এগিয়ে ছিল। বিজয়ী দলের রেং পং মারমা, উচাথোয়াল মারমা ও ওবাচিং ৫টি করে এবং আজাদ হোসেন ৪টি গোল করেন। রৌপ্যপদক জয়ী ময়মনসিংহ বিভাগের মুমিনুল ইসলাম সর্বোচ্চ ৪টি গোল দেন।
বক্সিংয়ে রাজশাহী সেরা: যুব গেমসে নিজেদের কারিশমা দেখিয়ে বক্সিংয়ে ১০ ইভেন্টের মধ্যে পাঁচটিতে স্বর্ণপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী। তিনটি স্বর্ণপদক পেয়ে রানার্সআপ খুলনা। বাকি দুটি পদক পায় বরিশাল ও ঢাকা বিভাগ। তবে বালক বিভাগে ৬টি ইভেন্টের মাঝে চারটি স্বর্ণ এবং বালিকা বিভাগে চারটি ইভেন্টের মাঝে একটি স্বর্ণপদক রাজশাহীর দখলে। 
কাবাডিতে সেরা চট্টগ্রাম ও ময়মনসিংহ: গতকাল কাবাডি স্টেডিয়ামে ফাইনালে বালক বিভাগে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে চট্টগ্রাম ৩০-২৭ পয়েন্টে সিলেট বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। একই ভেন্যুতে মেয়েদের গ্রুপের ফাইনালে ময়মনসিংহ ৪৩-১৬ পয়েন্টের ব্যবধানে চট্টগ্রাম বিভাগকে হারিয়ে সেরা হয়। 
ভলিবলে সেরা খুলনা, চট্টগ্রাম: ভলিবল স্টেডিয়ামে ছেলেদের ফাইনালে চট্টগ্রাম বিভাগ ৩-০ সেটে সিলেট বিভাগকে এবং মেয়েদের গ্রুপে খুলনা ৩-২ সেটে চট্টগ্রামকে হারিয়ে স্বর্ণ জেতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নান্নুর বাসায় ডাকাতি, মালামাল লুট

ধর্ষিত হয়েছিলেন রিগ্যান কন্যা!

ঢাকায় পৌঁছেছে প্যানেল মেয়র ওসমান গণির মরদেহ

মহাকাশ গবেষণায় জাপানের সাফল্য

এলকোহল পানে বছরে মারা যান ৩০ লাখ মানুষ

বিতর্কের মধ্যে মালদ্বীপে ভোট গ্রহণ শুরু

ইরানে সামরিক মহড়ায় হামলা চালালো কে?

বৌদ্ধ ধর্মগুরু যখন যৌন নির্যাতনকারী

ডোমারে নৈশ কোচের ধাক্কায় বৃদ্ধ নিহত

‘এখন পর্যন্ত এ নিয়ে কোনো সমস্যায় পড়তে হয়নি’

বাংলাদেশী অভিবাসীদের ‘উইপোকা’ বললেন অমিত শাহ

কোটচাঁদপুরে মাদক ব্যাবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

জামায়াতকে বাদ দিয়ে নতুন ধারার রাজনীতির সূচনা

আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হতে পারে না

ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে সম্পাদক পরিষদের মানববন্ধন ২৯শে সেপ্টেম্বর

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা