সিমলা কোথায়

বিনোদন

কামরুজ্জামান মিলু | ১৫ মার্চ ২০১৮, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১৭
জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী চিত্রনায়িকা সিমলা। অনেকদিন ধরেই কোনো খবর পাওয়া যাচ্ছে না তার। নতুন কোনো ছবিতে বা কোনো অনুষ্ঠানে তার দেখা মিলছে না। চলচ্চিত্র অঙ্গনের অনেকের সঙ্গে তার যোগাযোগও এখন আর তেমন নেই বলেই জানা যায়। অনেক নির্মাতা-প্রযোজক নতুন কাজ নিয়ে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও মাসের পর মাস ব্যর্থ হয়েছেন। গত বছরের শেষদিকে সবশেষ মানবজমিনের সঙ্গে কথা হয় সিমলার। সেসময় তিনি জানান, তার মার শরীর অনেকদিন ধরেই অসুস্থ। মূলত তার মাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে গিয়েছিলেন।
আর নতুন ছবির কাজের ব্যাপারে তিনি আরো বলেন, লবিং মেইনটেইন করে ছবিতে কাজ করা হবে না তার। সামনে ‘ম্যাডাম ফুলি’ ছবির সিক্যুয়াল ‘ম্যাডাম ফুলি টু’-তে কাজ করার কথা ছিল এ অভিনেত্রীর। তবে সেটা নিয়েও সামনে আর এগুতে দেখা যায়নি সিমলাকে। এসব মাস চারেক আগের কথা। কিন্তু বর্তমানে তার খোঁজ কেউই দিতে পারছেন না। সকলের একটাই অভিযোগ সিমলার ফোন তো বন্ধ, তার সঙ্গে যোগাযোগ করা যায় না। সিমলা তরুণ পরিচালক রুবেল আনুশের ‘নিষিদ্ধ প্রেমের গল্প’ ছবিতে সবশেষ কাজ করেছেন। বর্তমানে এ ছবির নামেও এসেছে পরিবর্তন। নতুন নাম রাখা হয়েছে ‘প্রেম কাহন’। এ ছবির পরিচালক রুবেল আনুশ বলেন, ছবির সব কাজ প্রায়ই শেষ। তবে আমরা সিমলা আপার সঙ্গে যোগাযোগ করতে না পেরে অন্য একজনের কণ্ঠ ডাবিং করিয়েছি। তিনি শুরু থেকেই এ ছবির ডাবিং করতে চাননি। তাই সিমলা আপার সংলাপগুলোতে থিয়েটারের একটি মেয়ে কণ্ঠ দিয়েছে। সিমলা আপার কণ্ঠের সঙ্গে যেন মিল থাকে সেরকম একজনকেই নিয়েছি। এদিকে চলতি বছরের শুরুতে জানা যায়, সিমলা মাহি বি জামান নামে এক ব্যবসায়ীকে বিয়ে করেছেন। মাহি বি জামান লন্ডন থাকেন। সিমলার বরের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে হলেও পরিবার নিয়ে তিনি দীর্ঘদিন ধরে লন্ডনে থাকেন। সেখানেই পারিবারিক ব্যবসা দেখাশোনা করেন। ভালোলাগা থেকে তাদের দুজনের সম্পর্ক রূপ নেয় বিয়েতে। সিমলা পরিচালক রশিদ পলাশের ‘নাইওর’ নামেও একটি ছবির কাজ করেছেন। এ ছবিতে তার বিপরীতে আনিসুর রহমান মিলন অভিনয় করেছেন। পরিচালক রশিদ পলাশের সঙ্গে যোগাযোগ হয়েছে সিমলার। তিনি গতকাল এ প্রসঙ্গে বলেন, আমার
ছবিতে সিমলার সব কাজ শেষ। আমার সঙ্গে দশ দিন আগে ফোনে কথা হয়েছিল তার। বিয়ের পর তিনি বর্তমানে ভারতের মুম্বই আছেন। সেখানেই টুকটাক কাজ করছেন বলে জানান তিনি। তবে বিয়ের পর লন্ডনে এখনও যাননি বলে জেনেছি আমি। এর বেশি কিছু আমার জানা নেই। এদিকে ঢালিউড অঙ্গনের অনেকেই বলছেন, সিমলা হয়তো আর ঢালিউডে নতুন কাজে ফিরবেন না। তবে এক পক্ষ বলছেন, সিমলা আবারো হয়তো নতুন কাজে ফিরবেন। এখন দেখার পালা শেষ পর্যন্ত সিমলা ঢালিউডের নতুন ছবিতে কাজ করেন কি-না? উল্লেখ্য, ১৯৯৯ সালে প্রয়াত গুণী নির্মাতা শহীদুল ইসলাম খোকনের হাত ধরে বড়পর্দায় কাজ শুরু করেন সিমলা। নিজের অভিনীত প্রথম ছবি ‘ম্যাডাম ফুলি’। এ ছবি দিয়েই অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এরপর ‘পাগলা ঘণ্টা’ নামের ছবিটি মুক্তি পায় তার। এরপর শুধুই সামনে এগিয়ে চলা। মাঝে বিরতিতে থাকলেও সবশেষ মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ এবং হাবিবুর রহমান হাবিবের ‘রূপগাওয়াল’ ছবিতে অভিনয় করেন তিনি। সবশেষ সিমলা অভিনীত ২০১৪ সালের ২০শে জুন মাসুদ পথিকের সরকারি অনুদানের ছবি ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বাংলাদেশে বিশ্বাসযোগ্য নির্বাচন নিশ্চিতে মার্কিন কংগ্রেসে রেজ্যুলেশন পাস

‘সরকার আর ১৫ দিন ক্ষমতায়, বেআইনি আদেশ মানবেন না’

ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা

খামোশ বললেই জনগণ খামোশ হবে না

সিইসির নির্দেশিত তদন্ত ফল প্রকাশ পাবে কি?

চলে গেলেন আমজাদ হোসেন

সিলেটে রচিত হলো ইতিহাস

কুমিল্লা কারাগারে অনশনে মনিরুল হক চৌধুরী

সারা দেশে ধরপাকড় অব্যাহত

রাখাইনে সেনা অভিযানকে গণহত্যা আখ্যা দিলো মার্কিন কংগ্রেস

নির্বাচন ঘনিয়ে আসায় বেড়েছে দমনপীড়ন

পাবনায় চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে নিহত ৩

শ্রদ্ধা ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ

নিরাপত্তা চেয়ে বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপনের জিডি

শেষ মুহূর্ত পর্যন্ত যুদ্ধ করে যাবো

এহিয়াকে চ্যালেঞ্জ মুহিব ও এনামের