প্রথমবারের মত বেসিস সফটএক্সপো ২০১৮ তে অংশ নিয়েছে সিংগাপুরের ৫টি জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান

তথ্য প্রযুক্তি

| ২৭ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৬:৪০
তথ্য প্রযুক্তির বৃহত্তম প্রদর্শনী ’বেসিস সফটএক্রপো ২০১৮ যার এবারের স্লোগান ’ডিজাইনিং দ্য ফিউচার’। ২২ থেকে ২৫ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া এবারের সফটএক্রপো তে প্রায় ২০০ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। রয়েছে সফটওয়ার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন ।
প্রথমবারের মত এবারের এক্রপোতে অংশ নিয়েছে সিংগাপুরের ৫টি জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান। ’সিংগাপুর হাব’ নামে এই প্যাভেলনটি ’হারমনি’ কর্নারে তাদের পন্য ও সেবা প্রদর্শন করছে। এই সিংগাপুর হাব এর সার্বিক তত্ত্বাবধায়নে রয়েছেন মো: সাইফুর রহমান পল, এশিয়ান ডিরেক্টর, সেলস এন্ড মার্কেটিং, ACTAtek Pte Ltd সিংগাপুর।
সিংগাপুর হাব এর সহযোগী পার্টনার RITS Browser বাংলাদেশে তৈরী প্রথম মোবাইল ব্রাউজার। এই ব্রাউজারটি তৈরী করেছে Raise IT Solutions Ltd.

পাঁচটি কোম্পানির মধ্যে রয়েছে
অঈঞঅঃবশ চঃব খঃফ. (িি.িধপঃধঃবশ.পড়স)
আইডি ম্যানেজমেন্ট এর ক্ষেত্রে তারা এন্টারপ্রাইজ-ওয়াইড সমাধান নিয়ে শীর্ষে আবস্থান করছে। তৈরি করেছে ওয়েব-বেইজড, বায়োমেট্রিক ও আরএফআইডি স্মার্টকার্ড প্লাটফর্ম। তাছাড়া অ্যাকসেস কন্ট্রোল ও টাইম অ্যাটেন্ড্যান্স এর অত্যাধুনিক সমন্বয়ের মাধ্যমে তারা সরবরাহ করছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।
পৃথিবীর যেকোন স্থানের হাজার হাজার ইউজারকে কেন্দ্রীয়ভাবে ব্যবস্থাপনা করার চমৎকার এই অ্যাপলিকেশনটি বাংলাদেশে অদ্বিতীয়।

ACTAtek Pte Ltd. (www.actatek.com)
দীর্ঘ ২২ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অটো-আইডি স্পেশালিস্ট বেইজড কোম্পানি Spartan System সিংগাপুরের শীর্ষ অবস্থানে রয়েছে। যারা সরবরাহ করছে ডাটালজিক স্ক্যানার, স্টার মাইক্রোনিক্্র পজ প্রিন্টার, ডেনসো স্ক্যানার, তোশিবা বারকোড প্রিন্টার, রিং প্রিন্টার, এনবিএস কার্ড প্রিন্টার এবং ডিএনপি থারমাল রিবন।

Mobiquest Solutions Pte Ltd. ww(w.mobiquest.net)
যারা সরবরাহ করছে সর্বাধুনিক মোবাইল ও স¥ার্ট সেন্সর সলিউশন এবং সার্ভিস। সরকারি এবং বানিজ্যিকভাবে ব্যবহ্রত নিরাপদ ও পরীক্ষিত আইওটি মোবাইল সলিউশনটির প্রধান ফোকাস থাকছে স্মার্ট এন্টারপ্রাইজ ও স্মার্ট সিটি। বাংলাদেশে এই প্রথম তারা নিয়ে এল ওয়েস্ট ম্যানেজমেন্ট সিস্টেম।

Level Five Pte Ltd. ww(w.ifsolutions.net)
এরা সরবরাহ করছে DinePlan নামের একটি সফটওয়ার। এটি সিংগাপুর ও জার্মানীর টপ ডেভেলপারদের দ্বারা তৈরি একটি মাল্টি চ্যানেল রেস্টুরেন্ট ম্যানেজমেন্ট স্যুট। সিংগাপুর, মালয়শিয়া, ইন্ডিয়া ও মায়ানমার এর ৬০০শর বেশি রেস্টুরেস্ট এর সফলতার গোপন রহস্য এই DinePlan.

SOSTECH @ SG ww(w.sostech.com.sg)
সবধরনের আধুনিক প্রযুক্তির উৎস ও সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে এই কোম্পানিটি সিংগাপুরে বেশ জনপ্রিয়। ছোট বড় সকল কোম্পানির চাহিদা অনুযায়ী তারা সরবরাহ করছে ওয়েব-বেইজড কাস্টমাইজড সফটওয়ার সলিউশন। এছাড়াও থাকছে ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট, কন্টেন্ট ডেভেলপমেন্ট, আইসিটি ট্রেইনিং এ›ড কনসালটেন্সি, সিংগাপুর বেইজড রেজিস্ট্রেশন, ট্রাভেল এন্ড টুরিজম প্যাকেজ, সিংগাপুর বেইজড কোম্পানিগুলোর সাথে পার্টনারশীপ, ডিলারশীপ, ফ্রান্চাইজ ইত্যাদির ব্যবস্থাপনা করা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঋণ খেলাপি হওয়ায় চিফ হুইপ ফিরোজ নির্বাচন করতে পারবেন না: আইনজীবী

প্রেমিককে হত্যার পর...

সংসদ নির্বাচন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচন নয়

গুপ্তচরবৃত্তির অভিযোগে আরব আমিরাতে বৃটিশ শিক্ষার্থীর জেল

বয়সের পার্থক্য ৪৫ বছর, দাম্পত্যের গোপন রহস্য

প্রতিযোগিতাপূর্ণ অর্থনীতিতে সুশাসন প্রয়োজন

বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী কারাগারে

১৫ ডিসেম্বরের পর মাঠে থাকবে সশস্ত্র বাহিনী

বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে আমরা অর্থনৈতিক কূটনীতিকে প্রাধান্য দিচ্ছি

‘খাসোগি হত্যায় ক্রাউন প্রিন্সের বিচার চাওয়া সীমা লঙ্ঘন’

ঐক্যফ্রন্টের ইশতেহারে যা থাকছে

জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে, সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

পৌঁছামাত্র বাংলাদেশীদের ভিসা দেবে চীন

ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ জানুয়ারি

ঢাকায় ডেঙ্গু নিয়ে গার্ডিয়ানের প্রতিবেদন, এ বছর মারা গেছেন ১৭ জন

তৈরির পোশাক খাতের জন্য অশনি সংকেত