চট্টগ্রামে আগুনে পুড়েছে বিএনপি নেতার ফার্নিচার শো-রুম

অনলাইন

চট্টগ্রাম প্রতিনিধি | ১৯ ফেব্রুয়ারি ২০১৮, সোমবার, ১২:৩৮
চট্টগ্রামে এবার আগুনে পুড়েছে বিএনপি নেতার ফার্নিচার শো-রুম। রোববার রাত ১০টায় নগরীর পাহাড়তলী থানার এ কে খান এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে শো-রুমের প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন বিএনপি নেতা নুরুল আকবর কাজল। তিনি নগরীর পাহাড়তলী থানা বিএনপির সভাপতি। শো-রুমে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ তুলেন তিনি।
তবে স্থানীয়দের অনেকে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুন লাগার কথা প্রচার করছেন। যদিও আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো মুখ খুলেননি ফায়ার সার্ভিস।
এর একদিন আগে শুক্রবার সকালে এ কে খান থেকে মাত্র ২০০ মিটার দুরে সিটি গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ৩৮টি ফার্নিচার শো-রুম, ৭০টিরও বেশি বসতঘর এবং ডাচবাংলা ব্যাংকের একটি বুথ পুড়ে যায়।
এতে ক্ষতি হয় ৪০ কোটি টাকার উপরে। এই অগ্নিকান্ডও স্থানীয় কতিপয় প্রভাবশালী লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ তুলেন ক্ষতিগ্রস্থরা। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিস ওই আগুন নিয়ন্ত্রণে আনলেও অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়টিও খোলাসা করেননি।
চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সহকারী উপরিচালক পূর্ণচন্দ্র মুৎসদ্দী বলেন, রোববার রাতে নগরীর এ কে খান মোড়ের আল আমিন হাসপাতাল থেকে কিছুটা দূরে অবস্থিত নুরুল আকবর কাজলের মালিকানাধীন মেলোডিয়ান নামক ফার্নিচারের শো-রুমে আগুন লাগার খবর পায়। এরপর আগ্রাবাদ, বন্দর ও নন্দনকানন ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ১১টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, ফার্নিচার শো-রুমটি বিশাল বড়। প্রায় ৪০ শতক জমির উপর নির্মিত। এতে কি পরিমাণ ফার্নিচার ছিল এবং ক্ষয়ক্ষতি কত হতে পারে তা এখনো নিরূপণ করা সম্ভব হয়নি। আগুন লাগার কারণও নিশ্চিত হওয়া যায়নি বলে জানান সহকারী উপপরিচালক পূর্ণচন্দ্র মূৎসদ্দী।

[এফএম]



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমান অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার

চট্টগ্রাম সরকারি কলেজ প্রকাশ্যে অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রে নারী বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ব্রিজের নিচ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

দাবি ও ১২ লক্ষ্য চূড়ান্ত করেছে বিএনপি

দুর্বৃত্তের গুলিতে দুই ইউপিডিএফ কর্মী নিহত

তারা কেন এত উদ্বিগ্ন হয়ে উঠছেন?

দৃশ্যপটে বৃহত্তর জোট এক মঞ্চে উঠছেন বিরোধী নেতারা

সিনহার বই নিয়ে বাহাস

কারাগার থেকে বঙ্গবন্ধুর প্রথম দিককার চিঠি

নিউ ইয়র্কে দুটি অ্যাওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী

পবিত্র আশুরা আজ

তারুণ্যের ব্যর্থতায় লজ্জার হার

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার চলবে

মানবাধিকার ও নির্বাচনের পরিবেশ নিয়ে দুই সংস্থার উদ্বেগ