পুলিশের ওপর হামলায় মোমেনা সোমার বোন গ্রেপ্তার

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার
অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক যুবককে ছুরিকাঘাতের ঘটনায় সে দেশের পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমার বোনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম আসমাউল হুসনা সুমনা। সোমবার রাতে তদন্ত কাজে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) একটি দল তাদের মিরপুরের বাসায় 
গেলে সুমনা এক পুলিশ সদস্যকে ছুরিকাঘাত করে। এ সময় তাকে আটক করা হয়। এ ঘটনায় কাফরুল থানায় একটি মামলা দায়ের করে তাকে গ্রেপ্তার দেখানো হয়। এদিকে গতকাল সুমনাকে আদালত হাজির করে রিমান্ডের আবেদন করা হয়। এ আবেদনের প্রেক্ষিতে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। কাউন্টার টেরোরিজমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৯ই ফেব্রুয়ারি এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমাকে আটক করে সে দেশের পুলিশ। উত্তর মেলবোর্নের মিল পার্কের এক বাড়িতে স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় এ ঘটনা ঘটে। অস্ট্রেলিয়ার পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করেছে। পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, মোমেনা সোমার এ ঘটনার বিষয়ে তদন্তের কাজে তাদের বিভাগের একটি দল গতকাল রাতে মোমেনা সোমাদের মিরপুরের বাসায় যায়। এ সময় পুলিশের এক কর্মকর্তাকে ছুরিকাঘাত করেন মোমেনার বোন আসমাউল হুসনা সুমনা। আহত ওই পুলিশ কর্মকর্তা এখন হাসপাতালে রয়েছেন বলেও জানান তিনি। এ ঘটনায় সোমবার রাতেই কাফরুল থানায় আসমাউল হুসনা সুমনাকে একমাত্র আসামি করে কাফরুল থানায় একটি মামলা দায়ের করে কাউন্টার টেরোরিজম। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকদার মো. শামীম হোসেন গতকাল এ তথ্য নিশ্চিত করেন। এদিকে কাউন্টার টেরোরিজমের এডিসি মো. সাইফুল ইসলাম বলেন, আরো তথ্য সংগ্রহের জন্য সুমনাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে আশা করেন এই পুলিশ কর্মকর্তা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

টাকার বিনিময়ে...

বরগুনায় অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে বাসায় ডেকে ধর্ষণ

ভারতে ইভিএম বন্ধ করার দাবিতে কমিটি গঠন

প্রশাসনে চার নতুন সচিব

সুনামগঞ্জে বেড়াতে এসে সাঁওতাল তরুণী ধর্ষিত

রিজার্ভ চুরির টাকা উদ্ধারে চলতি মাসেই মামলা

অপহৃত শিশুর লাশ খেলো শিয়াল-কুকুর, আটক ২

সৌদি থেকে রাতে ফিরবেন ৮০ নির্যাতিতা নারী

লালপুরে পৌর কাউন্সিলরকে কুপিয়ে হত্যা

টিউলিপের সন্তানের ছবি প্রকাশ

‘গ্যাসের উৎপাদন, বিতরণ ও সঞ্চালন মূল্য বৃদ্ধি কেন অবৈধ নয়’

কোন দেশে নির্বাচন নিখুঁত হয়, জাতিসংঘকে পাল্টা প্রশ্ন কাদেরের

গাংনীতে ভূয়া পুলিশ অফিসার গ্রেপ্তার

সিঙ্গাপুর গেলেন এরশাদ

ডাকাত ভেবে পুলিশ আটকে রাখলো গ্রামবাসী

ঝিনাইদহে রাস্তা নির্মাণে দুর্নীতি, কাজ বন্ধ করলো জনগণ