‘সব কথা সব সময় বলতে পারি না’

মিডিয়া কর্নার

| ৯ ফেব্রুয়ারি ২০১৮, শুক্রবার
ইংরেজি নতুন বছর ২০১৮’র প্রথম পর্বে বিশেষ আয়োজন নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছিল চ্যানেল আইয়ের জনপ্রিয় অনুষ্ঠান ‘আজকের সংবাদপত্র’। বিগত বছরের ঘটনাপ্রবাহ ফিরে দেখা এবং নতুন বছরের সম্ভাবনা ও প্রত্যাশার নানা দিক নিয়ে প্রাণবন্ত আলোচনায় অংশ নেন সংবাদপত্র জগতের সিনিয়র দুই সম্পাদক। অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপক দৈনিক মানবজমিনে’র প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে এদিন ছিলেন প্রথম আলো’র সম্পাদক মতিউর রহমান।
আলোচনায় সংবাদপত্রের স্বাধীনতা নিয়ে মতিউর রহমান বলেন, ‘বলতে দ্বিধা নেই সংবাদপত্রে আমরা অনেক সময় চাপের মাঝে থাকি। ভয়ে থাকি। সব কথা সব সময় বলতে পারি না।’ নতুন এই বছর মুক্ত সাংবাদিকতার পরিবেশ তৈরি হবে বলে আশা প্রকাশ করেন তিনি। মতিউর রহমান বলেন, ‘গেল বছরের ভুল ত্রুটি, ব্যর্থতা থেকে বেরিয়ে যেন সহনশীল একটা সমাজ তৈরি হয়, যেন সত্যিকার অর্থে একটা ভালো নির্বাচনের দিকে আমরা যেতে পারি, রাজনৈতিকভাবে উন্মুক্ত পরিবেশ তৈরি হয় আর সংবাদপত্র হিসেবে আরেকটু উন্মুক্ত হয়ে সাহসের সঙ্গে যেন আমাদের কাজগুলো করতে পারি। এবং সেটা দেশের স্বার্থে ও মানুষের স্বার্থে করতে চাই।’
সরকারের ভুলত্রুটি ধরিয়ে দেয়া, সতর্ক করা, পাশে থেকে সাহায্য করার ক্ষেত্রেও সংবাদপত্রের কাজ করার আছে বলে তিনি মন্তব্য করেন।
আধঘণ্টার এই আলোচনায় আরো উঠে আসে, আসন্ন জাতীয় নির্বাচন, প্রধান দুই রাজনৈতিক দলের মধ্যকার বিরোধ, রাজনৈতিক পরিবেশ, রোহিঙ্গা সঙ্কটসহ নানা প্রসঙ্গ।।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৯৪ চিকিৎসকসহ ৩০০ স্বাস্থ্যকর্মী ডেঙ্গু আক্রান্ত

এভাবে কতদিন?(ভিডিও)

বিএনপিকে ধ্বংসের চক্রান্ত করছে সরকার: রিজভী

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৫৯৭ জন হাসপাতালে ভর্তি

মেসির সঙ্গে ডিনারে যেতে চান রোনালদো

বিজেপির অনুষ্ঠানে অশ্লীল নাচ

মোদির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করবে পিটিআই

‘আমরা জোর করে কিছু করতে চাই না’(অডিও)

মোবাইল অ্যাপে পাওয়া যাবে বিমানের টিকিট

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ : শিক্ষক বরখাস্ত

শেরপুরে বৃদ্ধাকে গলা কেটে হত্যা

‘দুই পারমাণবিক শক্তিধর দেশ কথা বলছে চোখের ওপর চোখ রেখে’

যাত্রা শুরু হলো ড্রিমলাইনার উড়োজাহাজ গাঙচিলের

বেরোবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

‘কথা বললেই ১ হাজার টাকা জরিমানা'

চিদাম্বরমকে রাতভর জেরা, আজ তোলা হবে আদালতে