সেই মেলবোর্নেই শুরু হচ্ছে ওয়ানডে সিরিজ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
অ্যাশেজের চতুর্থ টেস্ট শেষে মেলবোর্নের পিচকে বাজে বলে মন্তব্য করে ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। এবার মেলবোর্ন ক্রিকেট ক্লাবকে (এমসিসি) অফিসিয়ালি সতর্ক বার্তাও দিয়েছে গতকাল সংস্থাটি। তবুও ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ মাঠেই। আজ রোববার বাংলাদেশ সময় সকাল ৯:২০ এ শুরু হবে ম্যাচটি। ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) সতর্কবার্তা পাঠিয়ে আইসিসি বলে, মেলবোর্ন ক্রিকেট ক্লাব (এমসিসি) এবং সিএ ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য এ মাঠের বর্তমান অবস্থার উন্নতি করতে প্রতিজ্ঞাবদ্ধ।”
ইংল্যান্ডের বিপক্ষে ৪-০তে অ্যাশেজ জয়ের পর মেলবোর্নে প্রথম ওয়ানডে জয়ের দিকেই নজর অজিদের। এ জন্য অ্যাশেজ খেলা স্কোয়াডের ৭ জনকে রাখা হয়েছে ওয়ানডে দলে।
তবে দলে এসেছে পরিবর্তন। দীর্ঘদিন পর দলে জায়গা পেয়েছেন ক্যামেরন হোয়াইট। অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের বদলে প্রথমে ব্যাটসম্যান ক্রিস লিনকে দলে রাখে অজিরা। কিন্তু লিন ইনজুরিতে পড়ায় দলে নেয়া হয় হোয়াইটকে। সর্বশেষ ২০১৫ তে অজিদের হয়ে মাঠে নেমেছিলেন তিনি। হোয়াইট এখন পর্যন্ত ৮৮টি ওয়ানডে খেলেছেন। ম্যাক্সওয়েল, ট্রাভিস হেডদের মতো তরুণ খেলোয়াড়রা ভালো করায় সে এরপর আর অজি দলে ফিরতে পারেনি। তবে বিগ ব্যাশে দুর্দান্ত খেলায় পুনরায় তাকে সুযোগ দিচ্ছে অজি ক্রিকেট বোর্ড।
এদিকে, বাবার মৃত্যুশোক কাটিয়ে এ ম্যাচে ফিরেছেন অলরাউন্ডার মার্ক স্টয়নিস। পাশাপাশি পেস আক্রমণকে আরো শক্তিশালী হিসেবে গড়ে তোলার জন্য এ ম্যাচে তরুণ পেসার ঝিয়ে রিচার্ডসনকে দল রেখেছে অজি টিম ম্যানেজমেন্ট। এখনো ওয়ানডে অভিষেক হয়নি রিচার্ডসনের। তিনি প্রথমে নজরে পড়েন ২০১৬ বিগ ব্যাশ টুর্নামেন্টে দুর্দান্ত নৈপুণ্য দেখানোর পর। এজন্য ২০১৬ তে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে মাঠে নামানো হয়। কিন্তু সিরিজে ভালো না করায় দল থেকে বাদ পড়েন রিচার্ডসন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ