শেষ হলো স্মার্টফোন ও ট্যাব মেলা

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
রাজধানী ঢাকার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) তিনদিনব্যাপী ‘টেকশহর ডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮’ শেষ হয়েছে। আজ শনিবার মেলায় ক্রেতা দর্শনার্থীদের ভিড় সকাল থেকেই ছিল চোখে পড়ার মতো। বৃহ¯পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তি পণ্য নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন এর পর্দা নামে আজ রাত আটটায়।
মেলায় আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহ। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে সাচ্ছন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা।
ঢাকার উত্তরা এলাকা থেকে কলেজ ছাত্র শাহ করিম মেলায় এসেছে তার বোন আবিবার প্রান্তির সঙ্গে। শাহ করিম বলেন, আমরা সারাবছর অপেক্ষায় থাকি স্মার্টফোন মেলার জন্য। কারণ এখানে সকল ব্র্যান্ডের স্মার্টফোন এক জায়গায় পাওয়া যায়।
আর কমদামে স্মার্টফোন কেনার পাশাপাশি উপহারের মজাই আলাদা।
মেলায় মিরপুর থেকে আসা হাবিবা সালমা বলেন, স্মার্টফোন মেলায় আমার প্রতিবার আসা হয়। নিজেও ফোন কেনার জন্য বাজেট রাখি আবার বন্ধু-বান্ধব, আত্মীয়রাও আসে আমাকে নিয়ে ফোন কিনতে। এছাড়া এমনিতে বাজারে ফোন পাওয়া যায় কিন্তু সেখানে একসঙ্গে এতো অফার পাওয়া যায় না। মেলাতে অফার, মূল্যছাড়, গিফট কত কি পাওয়া যায়।
দেশে স্মার্টফোন ও ট্যাবলেট ক¤িপউটার নিয়ে সবচেয়ে বড় আয়োজন। অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে এটি নবম আয়োজন।
এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেট পাওয়া যাচ্ছে। অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি স্মার্টফোন, অপ্পো, সিম্ফনি, লাভা, নকিয়া, লেনোভো, আসুস জেনফোন, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্স, ডিসিএল, ডিটেল, এডাটা, কিকসা ডটকম, আজকের ডিল, মেঘনা ব্যাংক ট্যাপ এন পে, কুইক ফিক্স, বিজয় ডিজিটালসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।
এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, তিনদিনই ছিল প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার। ক্রেতারা পছন্দমতো তাদের বাজেট অনুযায়ী প্রযুক্তিপণ্য কিনেছে। আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখেছে। অনেকে বুকিংও দিয়েছে পরে কিনবে। তিনদিনই ক্রেতা সমাগত ছিল চোখে পড়ার মতো।
এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম। প্ল্যাটিনাম স্পন্সর স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর শাওমি ও উই। সিলভার স্পন্সর হুয়াওয়ে, এলজি স্মার্ট ফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার। মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম।
[এমকে]

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ