কম্বল বিতরণ

বাংলারজমিন

| ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
পাকুন্দিয়া
স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে: পাকুন্দিয়ায় ৭৫ জন অসহায় বিধবার মাঝে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের কম্বল বিতরণ করেছে ডা. মো. শহীদুল্লাহ ফাউন্ডেশন। শনিবার সকালে উপজেলার বড়আজলদী গ্রামের ডাক্তার বাড়ি প্রাঙ্গণে এই কম্বল বিতরণ করা হয়। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মো. শহীদুল্লাহ নিজ হাতে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা এসব অসহায় বিধবাদের হাতে কম্বল এবং যাতায়াত ভাড়া তুলে দেন।
সদরপুর
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি: সদরপুর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন সেপটোস ফোর-এর উদ্যোগে জেলা প্রশাসকের সহযোগিতায় গতকাল শনিবার দুপুরে ২ শতাধিক দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।
নবীনগর
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নে খাগাতোয়া গ্রামে দুস্থ গরিব অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার (১৩.১) বিকালে আলাহাজ আবদুল হালিম স্মৃতি ফাউন্ডেশনের উদ্যেগে ফাউন্ডেশন কার্যালয় প্রাঙ্গণে এ শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অথিতি ছিলেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মিঞা আবদুন নাঈম হাবিব।
কুড়িগ্রাম
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে: কুড়িগ্রামে শীতে কাতর মানুষের পাশে এসে দাঁড়িয়েছে ঢাকা ক্লাব।
কুড়িগ্রাম সদর ও উলিপুরের প্রত্যন্ত এলাকায় ক্লাবের উদ্যোগে বয়স্ক নারী ও পুরুষের মাঝে ২ হাজার ৪৬০টি কম্বল বিতরণ করা হয়।
মীরসরাই
মীরসরাই (চট্টগ্রাম) থেকে সংবাদদাতা: মীরসরাইয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ গিয়াস উদ্দিন গরিব, দুস্থ, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে ১০ হাজার পিস কম্বল বিতরণ করেন। ১৩ই জানুয়ারি (শনিবার) সকাল সাড়ে ১১টায় মীরসরাই পৌরসভার নাজিরপাড়াস্থ নিজ বাড়ি থেকে উক্ত কম্বল বিতরণ করেন।
মহাদেবপুর
মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি: মহাদেবপুরে গতকাল চলমান শৈত্যপ্রবাহ কালীন গরিব, দুস্থ ও অসহায় মানুষের মাঝে কম্বল ও শুকনা খাবার বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, ঢাকার প্রকল্প পরিচালক সত্যেন্দ্র কুমার সরকার।
সীতাকুণ্ড
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি: সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যেগে গরিব, দুস্থ ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলার কুমিরা ও সোনাইছড়ি ইউনিয়নে প্রায় ৫ শ’ জেলের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। গত শুক্রবার রাতে কুমিরা ও সোনাইছড়ি ইউনিয়নে জেলেপাড়ায় তীব্র শীতের কষ্ট কথা বিবেচনা করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫শ’ কম্বল দেয়া হয়।
আটোয়ারী
আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: আটোয়ারীতে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা। গত শুক্রবার গভীর রাতে উপজেলার বিভিন্ন আশ্রয়ন কেন্দ্র, হাসপাতাল, এতিমখানা ও বাজারের হোটেল শ্রমিকদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ওইদিন গভীর রাতে শীতার্তদের মাঝে একটি করে কম্বল বিতরণ করেন।
মতলব
মতলব (চাঁদপুর) প্রতিনিধি: মতলবে শীতার্ত মানুষের মাঝে গত ১৩ই জানুয়ারি কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপি। মোহনপুরস্থ মন্ত্রীর নিজ বাড়িতে এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, মতলব প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসসহ দলীয় নেতৃবৃন্দ।
নাটোর
নাটোর প্রতিনিধি: নাটোরে শীতার্তদের পাশে দাঁড়ালো বেসরকারি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান লাইফ ফর লাইফ। এর অংশ হিসাবে শুক্রবার বিকালে নাটোর আদালত চত্বরে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা নাটোর জজ কোর্টের জিপি আসাদুল ইসলাম।
কচুয়া
কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি: কচুয়ায় অসহায় এতিম শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে। শনিবার রাতে উপজেলার ধামালুয়া ও লক্ষ্মীপুর গ্রামে এতিমখানার শিক্ষার্থীদের মাঝে ‘করিব আঁধার দূর, জালিব আলোর মশাল’- এই স্লোগানে বেসরকারি সামাজিক সংগঠন আলোর মশালের উদ্যোগে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।
গাংনী
মেহেরপুর প্রতিনিধি: গাংনীর সাহারবাটি বাজার কমিটির নিজস্ব উদ্যোগে এলাকার এক হাজার শীতার্ত ও দুস্থ ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত শুক্রবার বিকাল সাড়ে ৪ টা থেকে রাত ৮ টা এবং শনিবার সকাল সাড়ে ১০ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত সাহারবাটি সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠে দু’দিনব্যাপি কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়। সাহারবাটি ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন।
রামগঞ্জ
রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি: রামগঞ্জে গভীর রাতে অসহায় শীতার্ত ও ছিন্নমূল মানুষের পাশে কম্বল নিয়ে হাজির হন রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ড. আনোয়ার হোসেন খাঁন। শুক্রবার রাত ২টায় রামগঞ্জ খাদ্য গুদাম চত্বর থেকে সোনাপুর চৌরাস্তা পর্যন্ত রাস্তার দু’পাশে রিকশাচালক, ছিন্নমূল ও অসহায়দের মাঝে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কম্বল বিতরণ করা হয়েছে।
কালকিনি
কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুরের কালকিনিতে ৫ শতাধিক শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন লণ্ঠন। গতকাল সকালে অফিসার্স ক্লাবে উক্ত কম্বল বিতরণী কার্যক্রম সম্পন্ন করা হয়।
মাগুরা
মাগুরা প্রতিনিধি: মাগুরায় ১৫০ জন শীতার্ত গরীব-দুস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন মাগুরা ক্লাব। শহরের সৈয়দ আতর আলী গণগ্রস্থাগারে গতকাল শনিবার সকালে এ কম্বল বিতরণ করা হয়।
মাগুরা ক্লাবের সভাপতি সৈয়দ ফজলুল ইকবাল প্রিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব কাজী শফিকুল আযম।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ