পাটুরিয়া-দৌলতদিয়ায় ৮ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে | ১৪ জানুয়ারি ২০১৮, রোববার
ঘনকুয়াশার কারণে টানা ৮ ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার সকাল সাড়ে ১০টায় ফেরি চলাচল শুরু হয়েছে। কুয়াশার তীব্রতায় রাত আড়াইটায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। দীর্ঘ ৮ ঘণ্টা মাঝ নদীতে ৫টি ফেরি যানবাহন ও যাত্রী বোঝাই আটকে থাকে। পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের লম্বা লাইন প্রায় চার কিলোমিটার ছাড়িয়ে যায়। আটকে পড়ে ৫ শতাধিক যানবাহন।
বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের এজিএম নাছির মোহাম্মদ চৌধুরী জানান, গত শুক্রবার মধ্য রাতের পর পদ্মায় কুয়াশার তীব্রতা বাড়তে থাকে।
রাত আড়াইটার দিকে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌপথ দৃষ্টিগোচরের বাইরে চলে যায়। এতে নৌ দুর্ঘটনা এড়াতে ফেরি, লঞ্চসহ সকল প্রকার নৌচলাচল বন্ধ রাখা হয়। এসময় মাঝ নদীতে আটকে পড়ে ৫টি ফেরি।
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কুয়াশার তীব্রতা কিছুটা কমে গেলে ফেরি চলাচল শুরু হয়। দীর্ঘ ৮ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে ৫ শতাধিক যানবাহন আটকে পড়ে। যানবাহনের লম্বা লাইন ঘাট ছাড়িয়ে যায় প্রায় চার কিলোমিটার। ফেরি চলাচল শুরু হওয়ার পর আটকে পড়া যানবাহন পারাপারে হিমশিম খেতে হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস বিশেষ করে নৈশকোচ, প্রাইভেটকার, মাইক্রোবাসগুলো আগে পারাপার করা হচ্ছে। এছাড়া বিশ্ব ইজতেমাগামী ও কলকাতাগামী বাসগুলো আগে পারাপারের ব্যবস্থা করা হচ্ছে। আটকে পড়া যানবাহনগুলো পারাপারে বিকাল হয়ে যাবে বলে জানান বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা। এদিকে পাটুরিয়া ঘাটের মতো দৌলতদিয়া ঘাটেও যানবাহনের দীর্ঘ সারি পড়েছে। সেখানে দেখা দিয়েছে যানবাহনের জট। দীর্ঘ ৮ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় রাতভর পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজার হাজার যাত্রী চরম ভোগান্তির শিকার হন। কনকনে শীতে বিশেষ করে নারী-শিশু ও বয়স্ক মানুষের দুর্ভোগের সীমা ছিল না।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ