কুমিল্লায় কবি ও আবৃত্তিকারের মিলনমেলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে | ১৩ জানুয়ারি ২০১৮, শনিবার
 কুমিল্লার নামকরা সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সংগঠন উষসী পরিষদের তিন যুগপূর্তি আজ। এ উপলক্ষে নগরীর বীরচন্দ্র নগর মিলনায়তনে ‘কুমিল্লা কবিতা উৎসব’ ও বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এ উৎসব ভারত ও বাংলাদেশের শতাধিক কবি ও আবৃত্তিকারের অংশগ্রহণে মিলন মেলায় পরিণত হবে বলে আশা করছেন আয়োজকরা।  
জানা যায়, ‘কবিতা হোক জীবন ও সুন্দরের জন্য’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উষসী’র ৩৬ বছর পূর্তিতে কুমিল্লায় প্রথমবারের মতো দেশ-বিদেশের কবিদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনের ‘কুমিল্লা কবিতা উৎসব’ উপলক্ষে আজ বিকাল ৪টায় নগরীতে আনন্দ র‌্যালি, টাউন হলের বীরচন্দ্র নগর মিলনায়তনে আলোচনা সভা, স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি ও সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উৎসব উদযাপন কমিটির সমন্বয়কারী ও কুমিল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি রমিজ খান জানান- এ উৎসবে ভারতের কলকাতা থেকে কবি আরিয়া বেগম ও আগরতলা থেকে শুভ্রজিৎ ভট্টাচার্য্য, অভি কুমার দে, অপাংশু দেবনাথ, গোবিন্দ ধর এবং ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা ছাড়াও বিভিন্ন স্থানের শতাধিক কবি ও আবৃত্তিকার অংশগ্রহণ করবেন। এ উপলক্ষে কুমিল্লা টাউন হল দুই দেশের বরেণ্য কবি, সাহিত্যিক, সংগীত শিল্পী ও আবৃত্তিকারের অংশগ্রহণে এক মিলন মেলায় পরিণত হবে।
উৎসবের উদ্বোধন করবেন কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বিপিএম। এতে প্রধান অতিথি থাকবেন সাবেক এআইজিপি মালিক খসরু। অনুষ্ঠানে আমন্ত্রিত অন্যান্য অতিথিরা হলেন ড. নেয়ামত উল্লাহ ভূঁইয়া, অধ্যক্ষ সৈয়দা বিলকিস আরা বেগম, ডা. ইকবাল আনোয়ার, মনসুর আহমেদ, কবি ও নাট্যকার ইসহাক খান, এমএ খান জুয়েল ও হুমায়ুন কবীর। উৎসবে কবি, সংগীত শিল্পী ও আবৃত্তিকারসহ তিন জনকে সম্মাননা স্মারক প্রদান করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

অভিযোগের পাহাড়, অসহায় ইউজিসি

প্রত্যাবাসন শুরু হচ্ছে না আজ

মৈত্রী এক্সপ্রেসে শ্লীলতাহানির শিকার বাংলাদেশি নারী

‘২০৬ নম্বর কক্ষে আছি, আমরা আত্মহত্যা করছি’

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

পুলে যাচ্ছে সেই সব বিলাসবহুল গাড়ি

নীলক্ষেত মোড়ে ব্যবসায়ীদের বিক্ষোভ, এমপির আশ্বাসে স্থগিত

আওয়ামী লীগের সাংগঠনিক সফর সফল করতে নির্দেশনা

নেতাকর্মীরা জেলে থাকলে নির্বাচন হবে না: ফখরুল

তিন দিনের ধর্মঘটে এমপিওভুক্ত শিক্ষকরা

ইডিয়ট বললেন মারডক

সহায়ক সরকারের রূপরেখা প্রণয়নের কাজ শেষ পর্যায়ে

২৩শে ফেব্রুয়ারির মধ্যে প্রেসিডেন্ট নির্বাচন

বাসায় ফিরছেন মেয়র আইভী

‘আমাকে ইমোশনাল ব্ল্যাকমেইল করে’

জনগণ রাস্তায় নেমে ভোটাধিকার আদায় করবে: মোশাররফ